1. admin@deshbarta.news : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দালাল সিরাজের তথ্যে মামলা করেন কক্স : পরিবেশ অধিদপ্তর শৃঙ্খলা ফিরেছে কটেজ জোনে : ২২জনের বিরুদ্ধে মানব পাচার মামলা সন্দ্বীপ ফ্রেন্ডস ব্লাড ডোনার ফোরামের শীতবস্ত্র বিতরণ সন্দ্বীপে ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী ডাক্তার জামাল উদ্দিন চৌধুরীর জনসভায় মানুষের ঢল ২০ দফা ইশতিহার ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠা বার্ষিকীতে কেঁক কাটা ও শোভাযাত্রা সন্দ্বীপে পানিতে ডুবে শিশু মৃত্যু সচেতনতায় উঠান বৈঠক। সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে বাংলাদেশ প্রেস ক্লাব সন্দ্বীপ উপজেলা শাখার সৌজন্যে সাক্ষাৎ সন্দ্বীপে নৌকার প্রার্থী কে বরণ করে নিল আম জনতা।। মহিম উদ্দিনের শাহাদাত বার্ষিকীতে পুষ্পমাল্য অর্পন এইচএসসি’র ফলাফল প্রকাশ: সন্দ্বীপে পাশের হার ৬ ৩.০৪ জিপিএ ৫ পেয়েছে ১৩ জন

হজের প্রথম ফ্লাইট ২১ মে

দেশ বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ২১৪ বার পঠিত

হজের প্রথম ফ্লাইট ২১ মে

চলতি মৌসুমে পবিত্র হজের প্রথম ফ্লাইট যাবে আগামী ২১ মে। এ বছর প্রি-হজ ফ্লাইটে বাংলাদেশ বিমান মোট ১৬০টি ডেডিকেটেড ফ্লাইট পরিচালনা করবে। প্রথম ফ্লাইট বিজি-৩০০১ ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশ্যে যাত্রা করবে। আগামী ২২ জুন বিমানের প্রি-হজ ফ্লাইট শেষ হবে।

রোববার এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক শফিউল আজিম এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, চলতি বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী সৌদি আরবে পবিত্র হজ পালনের অনুমতি পেয়েছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হজযাত্রীদের ৫০ শতাংশ অর্থাৎ ৬৩ হাজার ৫৯৯ জনকে পরিবহন করবে। আগামী ২১ মে থেকে শুরু হবে চলতি হজ মৌসুমের হজ ফ্লাইট।

তিনি জানান, চলতি বছর হজযাত্রী পরিবহনে বিমানের নিজস্ব চারটি বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ এবং ৭৮৭ ড্রিমলাইনার ব্যবহৃত হবে। প্রি-হজ ফ্লাইটে মোট ১৬০টি ডেডিকেটেড ফ্লাইট পরিচালনা করা হবে। এরমধ্যে ঢাকা-জেদ্দা রুটে ১১৬টি, ঢাকা-মদিনা রুটে ২০টি, চট্টগ্রাম-জেদ্দা রুটে ১৪টি, চট্টগ্রাম-মদিনা রুটে ৬টি, সিলেট-জেদ্দা ও সিলেট-মদিনা রুটে দুটি করে ফ্লাইট পরিচালনা করা হবে।

উল্লেখ্য, চলতি বছর সরকারিভাবে হজ পালনে খরচ হবে ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা। আর বেসরকারিভাবে হজ পালনে সর্বনিম্ন খরচ ধরা হয়েছে ৬ লাখ ৭২ হাজার ৬১৮ টাকা।

গত ৮ ফেব্রুয়ারি নিবন্ধন শুরু হয়েছে। কোটা পূরণ না হওয়ায় এ বছর সরকারি ও বেসরকারি পর্যায়ে হজ নিবন্ধনের সময়সীমা ২১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দেশ বার্তা
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park