1. admin@deshbarta.news : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দালাল সিরাজের তথ্যে মামলা করেন কক্স : পরিবেশ অধিদপ্তর শৃঙ্খলা ফিরেছে কটেজ জোনে : ২২জনের বিরুদ্ধে মানব পাচার মামলা সন্দ্বীপ ফ্রেন্ডস ব্লাড ডোনার ফোরামের শীতবস্ত্র বিতরণ সন্দ্বীপে ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী ডাক্তার জামাল উদ্দিন চৌধুরীর জনসভায় মানুষের ঢল ২০ দফা ইশতিহার ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠা বার্ষিকীতে কেঁক কাটা ও শোভাযাত্রা সন্দ্বীপে পানিতে ডুবে শিশু মৃত্যু সচেতনতায় উঠান বৈঠক। সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে বাংলাদেশ প্রেস ক্লাব সন্দ্বীপ উপজেলা শাখার সৌজন্যে সাক্ষাৎ সন্দ্বীপে নৌকার প্রার্থী কে বরণ করে নিল আম জনতা।। মহিম উদ্দিনের শাহাদাত বার্ষিকীতে পুষ্পমাল্য অর্পন এইচএসসি’র ফলাফল প্রকাশ: সন্দ্বীপে পাশের হার ৬ ৩.০৪ জিপিএ ৫ পেয়েছে ১৩ জন

রামগড়ের প্রত্যন্ত গ্রামের দীপু ত্রিপুরা ভারসাম্য দৌঁড় প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে সেরা

রামগড়ের প্রত্যন্ত গ্রামের দীপু ত্রিপুরা ভারসাম্য দৌঁড় প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে সেরা
  • প্রকাশের সময় : সোমবার, ৫ জুন, ২০২৩
  • ১৯৩ বার পঠিত

শুভাশীষ দাশ প্রতিনিধি রামগড় (খাগড়াছড়ি)
খাগড়াছড়ির রামগড়ের দুর্গম পাহাড়ি এলাকা হাজাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র দীপু ত্রিপুরা(১০) জাতীয় পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক লাভ করেছে। সে ভারসাম্য দৌঁড় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে এ পদক পায়। শনিবার(৩ জুন) ঢাকা বিশ্ব বিদ্যালয় মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন প্রধান অতিথি হিসেবে এ পদক বিতরণ করেন। প্রত্যেক বিভাগ থেকে বালক ও বালিকা গ্রুপে ২জন করে প্রতিযোগী জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। দীপু ত্রিপুরা প্রথমে উপজেলা পর্যায়ে এবং পরে বিভাগীয় পর্যায়ে অনু্ষ্ঠিত প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করার পর জাতীয় পর্যায়েও চ্যাম্পিয়ন হয়।
রামগড় উপজেলার ১ নং রামগড় ইউনিয়নের অত্যন্ত দুর্গম পাহাড়ি এলাকায় হাজাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি অবস্থিত। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যোৎস্না মারমা জানান, জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন পদক লাভকারি এ স্কুলের ছাত্র দীপু ত্রিপুরা প্রত্যন্ত তৈকাতাংছড়া গ্রামের হতদরিদ্র পরিবারের সন্তান। তার বাবা হাসি কুমার ত্রিপুরা ও কাঞ্চন মালা ত্রিপুরা জুমচাষী। তিন বোন এক ভাইয়ের মধ্যে দীপু সকলের ছোট।
পশ্চাৎপদ ও সুবিধা বঞ্চিত এলাকার হতদিরদ্র পরিবারের ছেলে দীপুর জাতীয় পর্যায়ে এমন কৃতিত্ব অর্জন কেউ কল্পনাও করতে পারেনি। তিনি বলেন, তার এ কৃতিত্বে পুরো এলাকায় আনন্দের জোয়ার বইছে।
রামগড় উপজেলার সহকারি শিক্ষা কর্মকর্তা উম্রাচিং চৌধুরি বলেন, দীপু ত্রিপুরার এ কৃতিত্বে শুধু আমাদের উপজেলা নয়, খাগড়াছড়ি জেলা ও চট্টগ্রাম বিভাগ গর্বিত।
শুভাশীষ দাশ প্রতিনিধি রামগড় (খাগড়াছড়ি)
৪/৬/২০২৩

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দেশ বার্তা
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park