1. admin@deshbarta.news : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দালাল সিরাজের তথ্যে মামলা করেন কক্স : পরিবেশ অধিদপ্তর শৃঙ্খলা ফিরেছে কটেজ জোনে : ২২জনের বিরুদ্ধে মানব পাচার মামলা সন্দ্বীপ ফ্রেন্ডস ব্লাড ডোনার ফোরামের শীতবস্ত্র বিতরণ সন্দ্বীপে ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী ডাক্তার জামাল উদ্দিন চৌধুরীর জনসভায় মানুষের ঢল ২০ দফা ইশতিহার ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠা বার্ষিকীতে কেঁক কাটা ও শোভাযাত্রা সন্দ্বীপে পানিতে ডুবে শিশু মৃত্যু সচেতনতায় উঠান বৈঠক। সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে বাংলাদেশ প্রেস ক্লাব সন্দ্বীপ উপজেলা শাখার সৌজন্যে সাক্ষাৎ সন্দ্বীপে নৌকার প্রার্থী কে বরণ করে নিল আম জনতা।। মহিম উদ্দিনের শাহাদাত বার্ষিকীতে পুষ্পমাল্য অর্পন এইচএসসি’র ফলাফল প্রকাশ: সন্দ্বীপে পাশের হার ৬ ৩.০৪ জিপিএ ৫ পেয়েছে ১৩ জন

সন্দ্বীপ উপজেলা পরিষদের উপ-নির্বাচন মূল লড়াই হবে নৌকা ও আনারসে

দেশ বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ৭০ বার পঠিত

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়ালের নিজ এলাকা সন্দ্বীপে আজ উপজেলা পরিষদের উপ- নির্বাচন বর্ষিয়ান রাজনৈতিবিদ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাস্টার শাহাজাহান বিএ গত ২৩ জানুয়ারি মৃত্যু বরণ করলে ৮ এপ্রিল নির্বাচন কমিশন ২৫ মে সন্দ্বীপ উপজেলা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করে।

নির্বাচনে ৪ জন প্রার্থী থাকলে মূল লড়াই হবে নৌকা ও আনারসে। নির্বাচনে কেন্দ্র ৮৬ কেন্দ্র মোট বুথ রয়েছে ৫৭২, প্রতিটি বুথে এজেন্ট নিয়োগ দিয়েছেন দুই প্রার্থী। মোট ভোটার রয়েছে ২ লাখ ৩৯ হাজার ৬১০ জন।

এই নির্বাচনে পুলিশের ১২ টি টিম ও ৬ টি স্ট্রাইকিং ৭৩৩ জন পুলিশ সদস্য দায়িত্ব নিয়োজিত রয়েছেন। নিয়োজিত থাকছে ৫ প্লাটুন কোস্টগার্ড ও র্যাবের ৬ টি টিম, ম্যজিস্ট্র্যাট থাকছে নয়জন, আটজন নির্বাহী ও একজন জুটিশিয়াল ম্যজিস্ট্রাট থাকবে , প্রচারনার শেষ দিনে আওয়ামী লীগের প্রার্থী মাইনউদ্দীন মিশন পক্ষে সংবাদ সম্মেলন করছে সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগ, উপজেলা কমপ্লেক্স নোঙ্গর রেষ্টুরেন্ট আয়োজিত সংবাদ সম্মেলনে আনারস প্রতীকের প্রার্থীর তীব্র সমালোচনা করা হয়।

এতে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলাউদ্দীন বেদন বলেন আনারস প্রাতীকের প্রার্থী বিএনপির ভাষায় আওয়ামী লীগের সমালোচনা করছেন, এতে তিনি আরো বলছেন আমাদের প্রতিপক্ষ প্রার্থী সন্ত্রাসী ও জলদস্যু জড়ো করছে বলে অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনে সাংসদ মাহফুজার রহমান মিতাকে টার্গেট করে কূৎসা জানানো হয়।

এমপি মিতা কোন নির্বাচনে কোন প্রকার হস্তক্ষেপ করছেন না বলে ও দাবি করা হয়। এর আগের দিন স্বতন্ত্র আনারস মার্কার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম সংবাদ সম্মেলন করে বলেন এমপি মিতার নেতৃত্বে চলা কমিশন বানিজ্য ও সিন্ডিকেট বাজির বিরুদ্ধে তিনি মাঠে নেমেছেন। সন্দ্বীপ কে দুবৃক্ত মুক্ত করে মানুষের পাশে থাকার আশ্বাস দেন তিনি।

নির্বাচনের একেবারে শেষ মূহুর্তে স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান বেলাল তিনি আনারস মার্কাকে সমর্থন করে নির্বাচন থেকেই সড়ে দাড়ান, এর পরদিন জাসদের প্রার্থী আবুল কাশেম মাহমুদ সংবাদ সম্মেলন করে আনারস মার্কার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম কে সমর্থন করে তিনি ও নির্বাচন থেকে সড়ে দাড়ান।

সন্দ্বীপ উপজেলা পরিষদের উপ- নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর হোসেন বলেন নির্বাচনের সার্বিক প্রস্তুতি আমরা শেষ করছি, সন্দ্বীপ বাসীর সহোযোগিতায় আমরা একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সন্দ্বীপ বাসীকে উপহার দিতে পারবো। নির্বাচনে সাড়ে সাতশত পুলিশ প্রতিটি কেন্দ্রে ৪ জন পুলিশ ১২ জন আনসার নিয়োজিত থাকবে। ৬থেকে ১০টি স্ট্রাটাকিং ফোর্স কোষ্টগাট ও র্যবের টইল নিয়োজিত থাকবে। এছাড়া ও গোয়েন্দা সংস্থারা যে যার যার অবস্থান থেকে কাজ করবে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দেশ বার্তা
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park